ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আলফাডাঙ্গাতে জাতীয় স্হানীয় সরকার দিবস পালিত

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলাতে স্থানীয় সরকার দিবস’২৪ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৮ ফেব্রুয়ারি(মঙ্গলবার) সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলানয়তন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে শুরুতে উপজেলা পরিষদ চত্বরে একটি র‍্যালী প্রদর্শন করে। পরে উপজেলা পরিষদ সম্মেলনে কক্ষে সভায় উপস্হিত হয়।


স্মাট হবে স্হানীয় সরকার, নিশ্চিত করবে সেবা অধিকার- এই স্লোগান নিয়ে ২য় বারের মত সারা দেশের ন্যায় দিবসটি আলফাডাঙ্গায় উদযাপিত হলো। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নেই সরকার।


সভায় উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াছমীন'র সভাপতিত্ব ও পরিচালনায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা অধীর কুমার গুহ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ,পৌর মেয়র আলী আকসাদ জন্টু,সহকারী কমিশনার ভুমি রজত বিশ্বাস,উপজেলা প্রকৌশলী মো. রাহাত ইসলাম,টগরবন্দ ইউনিয়ন চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আসাদুজ্জামান আসাদ মাস্টার,সাবেক কমান্ড বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান,কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর সহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


সভায় বক্তারা জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা কিভাবে বাড়ানো যায় সে বিষয়ে আলোকপাত করেন।

ads

Our Facebook Page